একটুখানি বসো...
- মাসুদ রানা শাহীন ১৭-০৫-২০২৪

হাত হাতে রেখে একটুখানি থাকো
চোখে চোখ রেখে একটুখানি বসো
একটুখানি সাহস দাও দেখবে এই
মরা চোখে সহসাই জাগবে জাদুর ঝিলিক!

একবার, শুধু একটুখানি আশকারা দিয়ে দ্যাখো,
দেখবে আমার এই ছেঁড়া ঝুলি থেকে
এক এক করে বেরিয়ে আসবে;
নতুন অর্জন,
নতুন উদ্ভাবন
নতুন প্রজন্ম,
নতুন নতুন নেতৃত্ব!


তোমার ওই লাউ ডগা নখের এক ইশারায়
কনকনে শাপের মত শীতল জনসমুদ্রে ছড়িয়ে দিতে পারি বিক্ষোভের কলকলে প্লাবন!

আর একটিবার যদি পাই তোমার গ্রীন সিগন্যাল,
বৃষ্টি জলের কণা হয়ে ঢুকে আগ্নেয়গিরির লাভা হয়ে বের হতে আমার এতটুকুনও কষ্ট হবে না!


আর একটিবার তোমার হ্নদয়ের গভীর স্তর এই হাত দিয়ে ছুঁতে চাই,
আর একটিবার তোমাকে চক্রবৃদ্ধি আদরে ভরিয়ে তুলতে চাই
তোমাকে আরো একবার ভালোবাসি বলতে চাই!

এসো দুজনে দীর্ঘ বক্তৃতার প্রদীপ জ্বালাই
এসো দুজনে হ্নদয় খুঁড়ে পিপাসা জাগাই,
এসো শিশিরে শিশিরে প্রেম ঝরাই!

হাত হাতে রেখে একটুখানি থাকো
চোখে চোখ রেখে একটুখানি বসো…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।